ডোমেইন হোষ্টিং ক্রয়ের ক্ষেত্রে বিবেচ্য বিষয়সমূহ

আজকের একটি ডোমেইন আগামী দিনের সম্পদ। অতএব কোন কিছু বিবেচনা না করে যদি আপনি একটি ডোমেইন ক্রয় করেন এবং যেকোন জায়গা থেকে ক্রয় করেন তবে ভবিষ্যতে সেটি আপনার অসন্তুষ্টির কারন হতে পারে। ডোমেইন এবং হোষ্টিং ক্রয়ের ক্ষেত্রে টেকনিক্যাল বিভিন্ন বিষয় বিবেচনা করতে হয়। এ বিষয়গুলো সম্পর্কে জানতে আমাদের ভিডিও দেখতে পারেন। আর কোথা থেকে ডোমেইন হোষ্টিং কেনা আপনার জন্য নিরাপদ সেটি সম্পর্কে জানতে নিচের অংশটুকু পড়ুন।

আমারাও যেহেতু প্রায় দশ বছর যাবৎ ডোমেইন হোষ্টিং বিক্রয়ের সাথে জড়িত অতএব আমাদেরও আছে অনেক বড় একটি অভিজ্ঞতার ঝুঁড়ি। আমাদের গ্রাহকদের একটা বড়  অংশই হচ্ছে অন্য সার্ভারে সমস্যায় পড়ে সার্ভার পরিবর্তন করেছেন। তাদের অভিজ্ঞতাগুলোই মূলত শেয়ার করছি।

১. কিছু গ্রাহক এসে বলেছে প্যাকেজ ক্রয়ের পরে কোন সমস্যায় পড়লে কতৃপক্ষকে ফোন দিলে ফোন রিসিভ করে না কিংবা আন্তরিকভাবে প্রশ্নের উত্তর দেয় না।

২. যাদের কাছ থেকে ডোমেইন হোষ্টিং ক্রয় করেছিলাম এ বছর রিনিউ করতে ফোন দিলাম কিন্তু ফোন বন্ধ। যোগাযোগের অন্য কোন মাধ্যমেও রেসপন্স পাচ্ছি না। আর ডোমেইন ক্রয়ের সময় কোন ডোমেইন প্যানেলও দেয়নি। অতএব একবছরে পরিচিত ডোমেইনটা রিনিউ করা সম্ভব হচ্ছে না।

৩. ডোমেইন ক্রয়ের সময় যে দাম ছিল, এখন রিনিউ করতে বেশি দাম চাচ্ছে যেটি পূর্বে বলা ছিল না।

৪. আমার বাছাইকৃত ডোমেইনটি তারা তাদের নাম ঠিকানা ব্যবহার করে কিনেছে। আর এখন আমি অন্য সার্ভারে যেতে চাইলে ডোমেইন প্যানেল দিতে রাজি না। আর দিতে পারে তার জন্য আলাদা টাকা দ্বাবি করছে।

৫. আমার হোষ্টিং প্যাকেজে যে পরিমান জায়গা দেয়ার কথা সেটি হোষ্টিং প্যানেল এ শো করে কিন্তু অর্ধেক পরিমান জায়গা ব্যবহার হয়েছে এখন কোন ছবি আপলোড নেয় না। প্রশ্ন করলে বলে আপনার স্ক্রিপ্ট এ সমস্যা। বিষয়টি প্রমান করেও দেখাচ্ছে না।

৬. ওয়েবসাইট প্রায়ই আসেনা। সমস্যা সমাধানের কথা বললে করছি করব বলে সময়ক্ষেপন করেছে।

 

ডোমেইন হোষ্টিং সংক্রান্ত যেকোন সমস্যায় কিংবা ক্রয় করতে ফোন করুনঃ 01733761771, 01718928077

 

অনেক সমস্যার মধ্য থেকে যতটুকু মনে পড়ল আপনাদের সাথে শেয়ার করলাম। উপরের কোন সমস্যায় যদি আপনি পড়েন তবে আপনিও হতাশ হবেন এতে কোন সন্দেহ নেই। অতএব কিনতে হবে একটু ভেবে চিন্তে।

মনে রাখবেন, ভাল ডোমেইন হোষ্টিং কিনে সন্তুষ্টচিত্তে ব্যবহার করতে চাইলে অবশ্যই একটু ভাল দামে বিশ্বস্ত কোন জায়গা থেকে কিনতে হবে।

এবার আসুন জেনে নেই কেনার সময় বিবেচ্য বিষয়সমূহ:

১. দীর্ঘদিন ধরে সততার সাথে ডোমেইন হোষ্টিং বিক্রয় করছে এমন কোন প্রতিষ্ঠানকে বেছে নিন। বিষয়টি নিশ্চিত হতে ঐ কোম্পানির ডোমেইনটির বয়স এখান থেকে দেখে নিন।

২. সস্তা অফার কিংবা রমরমা কোন বিজ্ঞাপনে নয় তাদের দক্ষতা যাচাই করতে তাদের বর্তমান ক্লায়েন্টদের নামগুলো দেখে নিতে পারেন।

৩. ডোমেইন হোষ্টিং ক্রয়ের ক্ষেত্রে আপনি ডোমেইন এবং হোষ্টিং এর জন্য আলাদা দুটি প্যানেল এর এ্যাড্রেস,  আইডি এবং পাসওয়ার্ড পাবেন । মনে রাখবেন আপনার কাছে ডোমেইন প্যানেল না থাকলে আপনি এই ডোমেইন নিয়ে ঝামেলায় পড়তে পারেন।

৪. ডোমেইন হোষ্টিং প্যাকেজ এর দাম, প্যাকেজে প্রদত্ত সুবিধা সম্পর্কে ভালোভাবে জেনে নিন। আরও জেনে নিন পরবর্তী বছরে রিনিউ ফি সম্পর্কে। মনে রাখবেন এ বছর অফার দিয়ে পরবর্তী বছর রেগুলার প্রাইস থেকে বাড়তি নিলে সেটা কিন্তু আপনার জন্য সুবিধাজনক নয়।

৫. সার্ভিস ভালো না লাগলে ডোমেইন ট্রান্সফার করা যাবে কিনা!! ট্রান্সফার করতে অতিরিক্ত টাকা দিতে হবে কিনা ইত্যাদি বিষয় সম্পর্কে ভালোভাবে জেনে নিন।

আশা করি উপরের বিষয়গুলো বিবেচনায় রেখে ডোমেইন কিনলে আর ঠকতে হবে না।

 

ডোমেইন হোষ্টিং সংক্রান্ত যেকোন সমস্যায় কিংবা ক্রয় করতে ফোন করুনঃ 01733761771, 01718928077

 

এবার একটু জেনে নিন আমাদের সার্ভিস সম্পর্কে। আমাদের হোস্টিং প্যাকেজগুলো দেখলে আপনার হয়তো মনে হতে পারে রমরমা অফার কিংবা বিজ্ঞাপনের ভিড়ে আমাদের প্যাকেজ মূল্য একটু বেশি কিন্তু এটিও সত্য যে সঠিক সময়ে সততার সাথে সার্ভিস প্রদানের দিক থেকে আমরা অনেকের থেকে এগিয়ে।

উপরের সকল তথ্যের বিবেচনায় আমরা গ্যারান্টি দিচ্ছি সুলভ মূল্যে বিশ্বস্ত ও নির্ভরযোগ্য সার্ভিস। আমাদের গুরুত্বপূর্ণ গ্রাহকদের লিষ্ট দেখে আপনিও আপনার ডোমেইনটি আমাদের কাছে থেকে ক্রয় করবেন এই প্রত্যাশা করছি।

দেখেনিন আমাদের ডোমেইন মূল্য তালিকা  >> https://nextbarisal.com/our-services/domain/

দেখেনিন আমাদের হোস্টিং প্যাকেজসমূহ   >> https://nextbarisal.com/our-services/hosting/

 

ডোমেইন হোষ্টিং সংক্রান্ত যেকোন সমস্যায় কিংবা ক্রয় করতে ফোন করুনঃ 01733761771, 01718928077

Related Posts